রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৬:০৫ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
‘শহীদি মার্চ’ উপলক্ষ্যে ইবি শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল মানবতার ডাকে সাড়া দিলো ইবির সর্বস্তরের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তারা শিক্ষার্থীর করা মামলায় সাবেক মন্ত্রী রমেশ সেন কারাগারে আশুলিয়ায় বিএনপির উদ্যোগে মিলাদ মাগফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত শ্রীপুরে গাঁজা বিক্রেতাকে আটক করলো শিক্ষার্থীরা বীরগঞ্জ পৌরশহর সংস্কারে সাধারন শিক্ষার্থীরা বীরগঞ্জে ৩ ক্লিনিকের জরিমানা ও ১ ডায়াগনস্টিক সেন্টার সিলগালা খুলনা জেলা আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত জোবিঅ-সাভার এর আওতাধীন জিরাবো ও আশুলিয়ায় তিতাসের বিশেষ অভিযান জরিমানাসহ কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

আশুলিয়ায় নিরাপদ অভিবাসন ও সফল পুনরেকত্রীকরণ শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত

আশুলিয়ায় নিরাপদ অভিবাসন ও সফল পুনরেকত্রীকরণ শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত

 

নিজস্ব প্রতিবেদকঃ স্থানীয় পর্যায়ে বৈধ পথে বিদেশ যাত্রাকে উৎসাহিত করা এবং মানব পাচার রোধ করার লক্ষ্যে আজ রবিবার (২৯ জানুয়ারি ২৩খ্রিঃ) দুপুরে আশুলিয়া প্রেসক্লাব অডিটোরিয়ামে সাংবাদিকদের সাথে নিরাপদ অভিবাসন ও সফল পুনরেকত্রীকরণ শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

আশুলিয়া প্রেসের ক্লাবের সভাপতি মোঃ মোজাফ্ফর হোসাইন (জয়) এর সভাপতিত্বে ঢাকা জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস এবং অভিবাসী তথ্য কেন্দ্রের উদ্যেগে উক্ত সভাটি অনুষ্ঠিত হয়।

উক্ত সভায় সম্বাভ্য ও বিদেশ ফেরত অভীবাসীদের জন্য বাংলাদেশ সরকারের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয়ের বিভিন্ন সেবা সম্পর্কে সকলকে অবহিত করা হয়। বর্তমান সরকারের নির্বাচনী ইশতেহার প্রতি উপজেলা হতে ১০০০ জন দক্ষ জনশক্তি গড়ে তোলার ঘোষনাকে বাস্তবায়ন করার লক্ষ্যে প্রবাসী কল্যাণ মন্ত্রনালয় বিভিন্ন উপজেলা পর্যায়ে টেকনিক্যাল ট্রেনিং সেন্টার প্রতিষ্ঠা করে বিভিন্ন ট্রেডে স্বল্প খরচে প্রশিক্ষন প্রদান করছে। ৯৮টি টিটিসির মাধ্যমে বর্তমানে বিভিন্ন প্রশিক্ষন প্রদান করা হচ্ছে। এজাড়াও বিদেশ ফেরত অভিবাসীদের দক্ষতা মূল্যায়নের জন্য রিকগনিশন অফ প্রাইওর লার্নিং সনদ প্রদানেরে উদ্যোগ গ্রহন করা হয়েছে।

বর্তমানে ১০০ টি শাখার মাধ্যমে প্রবাসী কল্যাণ ব্যাংক বিভিন্ন ধরনের লোন সেবা প্রদান করা হচ্ছে যার মধ্যে অভিবাসন লোন, পুর্নবাসন লোন, বঙ্গবন্ধু বৃহৎ পরিবার লোন উল্লেখযোগ্য। এজাড়া অভিবাসীদের কল্যাণের জন্য সার্বক্ষনিক কাজ করছে ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড। মৃত্যুজনিত আর্থিক অনুদান, চিকিৎসাজনিত আর্থিক অনুদান, প্রবাসীর সন্তানদের জন্য শিক্ষাবৃত্তি ও প্রবাসীর প্রতিবন্ধী সন্তানদের জন্য প্রতিবন্ধী ভাতা, নিজখরচে মৃত অভিবাসীর মৃতদেহ দেশে আনা, সেইফহোমের মাধ্যমে বিদেশে নারী কর্মীদের সহায়তাসহ বিভিন্ন সেবা প্রদান করা হচ্ছে। প্রবাসীদের বিদেশ যাত্রাকে সহজ করতে এয়ার পোটের পাশে “বঙ্গবন্ধু ওয়েজ আর্নার্স সেন্টার” নামে আবাসিক থাকার ব্যবন্থা করেছে।

স্থানীয় সাংবাদিকবৃন্দেও সহায়তায় ঢাকা জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের অর্ন্তভুক্ত সাভার উপজেলায় অভিবাসনের সাথে সংশিষ্ট সঠিক তথ্য সাধারন জনগনের মাঝে পৌছে দেওয়ার উদ্দেশে এই সভার আয়োজন করা হয়।

এসময় সরকারের বিভিন্ন সেবা তুলে ধরেন অভিবাসী তথ্য কেন্দ্রের কাউন্সিলর রেহেনুমা শারমিন। এছাড়াও আরো উপস্থিত ছিলেন ঢাকা জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের উপসহকারী পরিচালক জনাব গোলাম মাওলা এবং স্থানীয় সংস্থা শীল্ডের নির্বাহী পরিচালক মাহাবুব আলম ফিরোজ এবং প্রোগ্রামটি আয়োজনে সার্বিক সহযোগীতা করে অভিবাসন নিয়ে কাজ করা স্থানীয় সংস্থা শীল্ড।

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published.



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:২৮ পূর্বাহ্ণ
  • ১২:০০ অপরাহ্ণ
  • ১৬:২৬ অপরাহ্ণ
  • ১৮:১৬ অপরাহ্ণ
  • ১৯:৩১ অপরাহ্ণ
  • ৫:৪১ পূর্বাহ্ণ

জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান

[print_masonry_gallery_plus_lightbox]




জনপ্রিয় পুরাতন বাংলা গান

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares
x